1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

১১ লাখ ডলারে বিক্রি হলো হিটলারের ঘড়ি

  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৩৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: বলা হয়ে থাকে ঘড়িটি নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের। আর সেই ঘড়িটি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এক নিলামে বিক্রি হলো ১১ লাখ মার্কিন ডলারে (৯ লাখ পাউন্ড)।

হুবার টাইমপিসের ঘড়িটি কিনে নিয়েছেন একজন অজ্ঞাত ব্যক্তি। ঘড়িতে নাৎসি নেতার নামের আদ্যাক্ষর এএইচ খোদাই করা আছে।

যদিও ম্যারিল্যান্ডের আলেকজান্ডার ঐতিহাসিক নিলামকেন্দ্রে এটি বিক্রির আগে নিলামের বিষয়ে ইহুদি নেতারা নিন্দা জানিয়েছিলেন।

অ্যাডলফ হিটলার নাৎসি জার্মানির নেতৃত্ব দিয়েছেন ১৯৩৩ থেকে ১৯৪৫ পর্যন্ত। তার শাসনামলে প্রায় ১১ লাখ মানুষ তিনি হত্যা করেছেন বলে ধারণা করা হয়—যার মধ্যে শুধু ইহুদির সংখ্যা ৬০ লাখ।

ধারণা করা হচ্ছে, এটি সম্ভবত ১৯৩৩ সালে জার্মানির ফ্যাসিস্ট এ নেতাকে জন্মদিনের উপহার হিসেবে দেওয়া হয়ে থাকতে পারে। সে বছরে তিনি জার্মানির চ্যান্সেলর হন।

নিমালকেন্দ্র দ্বারা এক মূল্যায়নে অনুমান করা হয়, ঘড়িটি ১৯৪৫ সালের মে মাসে যখন ৩০ জনের মতো ফরাসি সেনা হিটলারের বেরগফে হামলা চালায় তখন স্যুভেনির হিসেবে নেওয়া হয়।

আলেকজান্ডার ঐতিহাসিক নিলাম কর্তৃপক্ষ নিলামের আগে জার্মান সংবাদমাধ্যমকে জানায়, তাদের লক্ষ্য ইতিহাস সংরক্ষণ করা এবং বেশিরভাগ বিক্রি হওয়া আইটেম ব্যক্তিগত সংগ্রহে রাখা হয় বা হলোকাস্ট জাদুঘরে দান করা হয়।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..